কে এই মিস্টার বিন? (ভিডিও)

তোয়াহা হাদিঃ

মিস্টার বিন নামক এই ব্রিটিশ ১৪ পর্বের হাস্যরস টেলিভিশন ধারাবাহিক নাটকটি বিশ্বের ছোট বড় সকল মানুষের কাছে অনেক জনপ্রিয়। এই নাটকটি দেখে কেউ হাসেনি এমন মানুষ খুঁজে পাওয়াই অনেক কষ্টকর। এটি প্রথম সম্প্রচার করা হয় ১লা জানুয়ারি ১৯৯০ সালের আইটিভি-তে এবং এর শেষ পর্ব সম্প্রচার করা হয় ১৫ই নভেম্বর ১৯৯৫ সালে যার শিরোনাম ছিল “হেয়ার বাই মিস্টার বিন অফ লন্ডন”। এতে প্রধান চরিত্রে অভিনয় করেন রোয়ান অ্যাটকিনসন এছাড়াও তার দুই জন সহকর্মী রবিন দ্রিসকল এবং রিচার্ড কুরটিসের সাথে একে তৈরি করেন। এর একটি পর্ব বেন এলটনও লিখেছেন।

গোলাপ ড’ওর সহ, অনেক সংখ্যক আন্তর্জাতিক পুরস্কারও পায়। বিশ্বের ২০০টি দেশে অনুষ্ঠান বিক্রি করা হয়েছে এবং দুইটি ফিল্ম এবং একটি অ্যানিমেটেড ব্যঙ্গচিত্র স্পিন-অফ তৈরিতে অনুপ্রাণিত করেছে। মিস্টার বিন প্রধান চরিত্রে রোয়ান অ্যাটকিনসন ৬ই জানুয়ারি, ১৯৫৫ সালে ইংল্যান্ডের ডুরহাম বিভাগের কনসেটে জন্ম গ্রহণ করেন। তার পিতা এরিক অ্যাটকিনসন একজন কৃষক এবং কোম্পানি পরিচালক ছিল এবং তার মাতা এল্লা মে। তার বড় দুই ভাই। রডনি অ্যাটকিনসন (একজন Eurosceptic অর্থনীতিবিদ। যে ২০০০ সালে যুক্তরাষ্ট্র রাজ্য ইন্ডিপেন্ডেন্স পার্টি নেতৃত্ব নির্বাচন অল্পের জন্য হারিয়েছিল) এবং রুপেরট অ্যাটকিনসন। পেশাগত ভাবে রোয়ান অ্যাটকিনসন একজন ইন্জিনিয়ার। তিঁনি ১৯৭৯ সাল থেকে বর্তমান পর্যন্ত চলচিত্রের সাথে জড়িত আছেন। তাকে ব্রিটিশ ৫০ জন কৌতুক অভিনেতাদের এক হিসেবে পর্যবেক্ষকে তালিকাভুক্ত করা হয়েছে এবং ২০০৫ সালে একটি সহযোগী কমেডিয়ানের ভোটে প্রথম ৫০ জন ব্যক্তিদের মধ্যে ছিলেন।

তিঁনি এপর্যন্ত অসংখ্য পুরস্কার অর্জন করেছেন। তার মধ্যে ১৯৭৯ সালে দ্য সিক্রেট পোলিসম্যান’স বল (বিভিন্ন চরিত্র), ১৯৮১ সালে ফান্ডামেন্টাল ফ্রোলিক (নিজে), ১৯৮২ সালে দ্য সিক্রেট পোলিসম্যান’স আদার বল (নিজে এবং বিভিন্ন চরিত্র), ১৯৮৩ সালে ডেড অন টাইম বার্নার্ড ফ্রিপ নেভার সে নেভার এগেইন নাইজেল স্মল-ফসেট, ১৯৮৯ সালে দ্য অ্যাপয়ন্টমেন্টস অফ ডেনিস জেনিংস ডাঃ স্কুনার দ্য টল গাই রোন এন্ডারসোন, ১৯৯০ সালে দ্য উইচেস মিস্টার স্ত্রিনজার, ১৯৯১ সালে দ্য ড্রাইভেন ম্যান (নিজে), ১৯৯৩ সালে হট শটসঃ পার্ট দো ডেক্সটার হেম্যান, ১৯৯৪ সালে ফোর ওয়েডিংস অ্যান্ড অ্যা ফিউনেরাল ফাদার জেরাল্ড দ্য লাইআন কিং জাজু, ১৯৯৭ সালে মিস্টার বিন দ্য আলটিমাট ডিজাসটার মুভি মিস্টার বিন, ২০০০ সালে মে বি বেবি মিস্টার জেমস, ২০০১ সালে র্যাট রেইস এনরিক পোল্লি, ২০০২ সালে স্কোবি-ডু এমিল মন্ডাভেরিয়াস, ২০০৩ সালে জনি ইংলিশ জনি ইংলিশ লাভ অ্যাকচ্যুয়েলি রুফাস, ২০০৫ সালে কিপিং মাম রেভারেন্ড ওয়াল্টার গুডফেলো, ২০০৭ সালে মিস্টার বিন’স হলিডে মিস্টার বিন ছবি গুলোর জন্য পুরস্কার লাভ করেন। বিভিন্ন ক্লাব বিবিসির বছরের ব্যক্তিত্বের জন্য পুরস্কার-১৯৮০ অর্জ।ন করেন। বিএএফটিএ সর্বোত্তম লাইট বিনোদন কার্যকারিতা পুরস্কারও পেয়েছেন  ১৯৮৯ সালে।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password