শেষ ওভারের রোমাঞ্চকর জয় রংপুর রাইডার্সের

নাইম ইসলামঃ

আবারো শেষ ওভারের নাটকীয়তায় জয় পেল রংপুর রাইডার্স। শনিবার বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দিনের দ্বিতীয় ম্যাচে রংপুর রাইডার্সের কাছে তিন উইকেটে হারলো চিটাগং ভাইকিংস। এ জয়ে  আট পয়েন্ট নিয়ে এখন পয়েন্ট টেবিলে চতুর্থ অবস্থানে আছে রংপুর রাইডার্স, চিটাগং ভাইকিংসের অবস্থান পাঁচ পয়েন্টে  সপ্তম স্থান।

 চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে চিটাগং ভাইকিংসের দেয়া ১৭৭ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে সাত উইকেট হারিয়ে ইনিংসের শেষ ওভারে জয় তুলে নেয় রংপুর রাইডার্স। রংপুর ব্যাটিংয়ে নেমে দলীয় ৩১ রানে প্রথম উইকেট হারায়। মাত্র ১৫ রান করে আল-আমিনের বলে বোল্ড হয়ে যান ব্রেন্ডন ম্যাককলাম। এরপর ব্যাটিংয়ে নামেন রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তিনি ও ক্রিস গেইল ৬০ রানের পার্টনারশিপ গড়েন। দলীয় ৯১ রানে সানজামুল ইসলামের বলে বোল্ড হয়ে ফিরে যান মাশরাফি বিন মুর্তজা। ১৭ বল খেলে তিনি করেন ৪২ রান। এই রান করার পথে তিনি চারটি চার ও তিনটি ছক্কা হাঁকান। এমন পারফরমেন্সে প্লেয়ার অব দ্য ম্যাচের খেতাবও নিজের দখলে নিয়ে নেন মাশরাফি বিন মুর্তজা।

ইনিংসের শেষ ওভারে রংপুর রাইডার্সের জয়ের জন্য প্রয়োজন ছিল ১৪ রানের। বোলিংয়ে ছিলেন তাসকিন আহমেদ। ওভারের প্রথম বলে দুই রান নেন থিসারা পেরেরা। দ্বিতীয় বলে তিনি ছক্কা হাঁকান। তৃতীয় বলে রান আউট হন নাহিদুল ইসলাম। চতুর্থ বলে ছক্কা হাঁকাতে গিয়ে সৌম্য সরকারের হাতে ক্যাচ হন শাহরিয়ার নাফিস। পঞ্চম বল থেকে আসে দুই রান। এরপরের বলটি হয় ওয়াইড। আর শেষ বলে ছক্কা মেরে দলের জয় নিশ্চিত করেন থিসারা পেরেরা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করে চিটাগং ভাইকিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করেন স্টিয়ান ভ্যান জিল। রংপুর রাইডার্সের পক্ষে লাসিথ মালিঙ্গা, রুবেল হোসেন, নাহিদুল, মাশরাফি বিন মুর্তজা ও থিসারা পেরেরা ১টি করে উইকেট নেন।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password