যুক্তিই জীবনে এগিয়ে যাওয়ার সোপান

যুক্তিই জীবনে এগিয়ে যাওয়ার সোপান

মোঃ ফরিদ, কক্সবাজারঃ

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ডিবেট সোসাইটির উদ্যোগে বিশ^বিদ্যালয় হল রুমে ”যুক্তিই জীবন” এই প্রতিপাদ্য বিষয়ের উপর দিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হওয়া কর্মশালা উদ্বোধন করেন,কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর আব্দুল হামিদ। ইংরেজী বিভাগের শিক্ষক ও সিবিআইইউ ডিবেট সোসাইটির মডারেটর মিথিলা আফরিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত কর্মশালায় স্বাগত বক্তব্য প্রদান করেন, বিশ^বিদ্যালয়ের বাণিজ্য বিভাগের শিক্ষক তৌসিফ আহমেদ। উক্ত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন, বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার নাজিম উদ্দিন সিদ্দিকী, পরীক্ষা নিয়ন্ত্রক এ এস এম সাইফুর রহমান প্রমুখ । কর্মশালায় উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও বিশ^বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

কর্মশালায় বক্তারা বলেন, জীবনে সফলতা লাভ করতে হলে যুক্তি নির্ভর জীবন গড়তে হবে। যুক্তির মাধ্যমে যাঁরাই জীবনকে পরিচালিত করেছেন তাঁরাই সফলতা লাভ করেছেন।

কর্মশালায় প্রধান প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, চট্রগ্রাম বিশ^বিদ্যালয় ডিবেট সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক মতিউর রহমান বিজয়।কর্মশালায় বাংলা সংসদীয় বিতর্ক, ব্রিটিশ সংসদীয় বিতর্ক ও এশিয়ান বিতর্কের উপর প্রশিক্ষণ প্রদান করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের শিক্ষার্থী ও কক্সবাজার ডিবেট ক্লাবের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিলের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও বিভিন্ন কলেজের ১৬০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। কর্মশালা শেষে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password