উখিয়ায় রাস্তা থেকে পিএসসি পরীক্ষার খাতা উদ্ধার

মোঃ ফরিদ, কক্সবাজার:

উখিয়ার উপকূলীয় এলাকা ছোয়াংখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে পরিত্যাক্ত অবস্থায় গ্রামবাসি ৪টি পিএসসি পরীক্ষার খাতা উদ্ধার করেছে। বিজ্ঞান বিষয়ের লিখিত ওই খাতা গুলো কক্সবাজার সদর উপজেলার বলে জানা গেছে।

উখিয়া উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি এসএম কামাল উদ্দিন বলেন, কক্সবাজার সদর উপজেলার ২শতাধিক বিজ্ঞান পরীক্ষার খাতা ছোয়াংখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মুহিবুল্লাহকে মূল্যায়ন করার জন্য দায়িত্ব দেওয়া হয়েছিল। ওই খাতা গুলো মূল্যায়ন করা হয়েছে উপজেলা পরিষদ মিলনায়তনে। তিনি বলেন, তার স্কুলের শিক্ষকদের মধ্যে বিরোধের জের ধরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে ঘায়েল করার জন্য কে বা কারা ৪টি খাতা চুরি করে নিয়ে যায়। স্থানীয় গ্রামবাসি খাতা গুলো উদ্ধার করে উখিয়া সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নিকট হস্তান্তর করেন।

এ ব্যাপারে জানতে চাওয়া হলে ছোয়াংখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মুহিবুল্লাহ জানান, তাকে বিপদে ফেলার জন্য তার সহকারি শিক্ষক জমির উদ্দিন খাতা গুলো চুরি করে স্কুলের সামনে ফেলে রাখে। জমির উদ্দিন এ ঘটনা অস্বীকার করেন। উখিয়ার সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রের্ট ইকরামূল ছিদ্দিক এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, খাতা গুলো উপজেলার নির্বাহী কর্মকর্তার নিকট হস্তান্তর করার জন্য একটি প্রতিবেদন তৈরী করা হচ্ছে।

এ ঘটান নিয়ে উপজেলার প্রাথমিক শিক্ষকদের মাঝে তোলপাড় সৃষ্টি হয়েছে। পিএসসি পরীক্ষার খাতা কুড়িয়ে পাওয়ার চাঞ্চল্যকর ঘটনার ব্যাপারে জানতে চাওয়া হলে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সুব্রত কুমার ধর জানান, বিষয়টি তিনি ইউএনও’র কাছে শুনেছেন। বিস্তারিত কিছু জানেন না।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password