বরগুনায় মাদক বিরোধী সাইকেল র‌্যালি

মোঃ সজিব হোসেন, বরগুনা:

০৫ ডিসেম্বর, ২০১৭ সকাল ১১ টায় বরগুনা জেলা পুলিশের আয়োজনে ও বরগুনা ইয়ূথ ফোরাম (বিওয়াইফ) এর সহযোগিতায় জেলা শিল্পকলা একাডেমীর সম্মূখ থেকে মাদক বিরোধী সাইকেল র‌্যালি শুরু হয়ে বরগুনা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুলিশ লাইন’স এ গিয়ে শেষ হয়।

র‌্যালিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বরিশাল রেঞ্জের ডিআইজি -শফিকুল ইসলাম বিপিএম। র‌্যালি শেষে বরগুনার পুলিশ লাইন’স এ মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদের আত্মসমর্পণ, পুনর্বাসন, কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বরগুনা জেলা পুুলিশের আয়োজনে পুলিশ সুপার বিজয় বসাক পিপিএম এর সভাপত্তিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে বরিশাল রেঞ্জের ডিআইজি -শফিকুল ইসলাম বিপিএম বলেন মাদক সেবন ও ব্যবসা বন্ধ করতে হবে, বাস্তবে ও গবেষনা করে দেখা গেছে মাদকের সাথে যারা একবার সম্পৃক্ত হয় তারা আর স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারে না। মাদক ব্যবসা ও সেবন করলে তাদের জায়গা হবে জেলা খানায়। যারা ভালো পথে ফিরে আসতে চায় তাদের আত্মসমর্পণের সুযোগ করে দেওয়া হয়েছে। খুব শিগ্রই তাদের সমাজে ভালো ভাবে বসবাস করার জন্য যুগোপযোগী উন্নত প্রশিক্ষন দিয়ে বিভিন্ন পেশায় তাদের পূর্নবাসন করা হবে। তাছারা তাদের চাকুরীর ব্যবস্থা করা হবে। অবশ্যই তাদের শান্তির পতাকা তলে আসতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মোখলেছুর রহমান, বরগুনা সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল কালাম আজাদ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু, পৌর মেয়র শাহাদাত হোসেন, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আঃ রশিদ, বরগুনা পৌর সভার প্যানেল মেয়র মো. রইসুল আলম রিপন, এনজিও ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আঃ মোতালেব মৃধা, প্রেসক্লাব সভাপতি জাকির হোসেন মিরাজ, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান হোসনে আরা চম্পা, বাস মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা কিসলু, সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি শাহাবুদ্দিন শাবু প্রমুখ।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password