কক্সবাজারে শেখ রাসেল ডিজিটাল ল্যাবের ১৪টি ল্যাপটপ চুরি

মোঃ ফরিদ, কক্সবাজার:

কক্সবাজার জেলার মূল ভূ-খন্ড থেকে আলাদা দ্বীপ সাগর ও নদী ঘেরা মহেষখালী উপজেলার মাতারবাড়ীর স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান মাতারবাড়ী উচ্চ বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবের কক্ষের তালা ভেঙ্গে ৫ লক্ষ টাকা মূল্যের ১৪টি ল্যাপটপ চুরি করে নিয়ে গেছে সংঘবদ্ধ চোররা।

এ দুর্ধষ চুরির ঘটনাটি ঘটেছে গত শুক্রবার রাত প্রায় ৯ টায়।মাতারবাড়ীর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষ রেজা খাঁন জানান, উক্ত বিদ্যালয়টি ১৯৬৬ সালে স্থাপিত হবার পর থেকে বরাবরই ভাল ফলাফল করে আসছিল। কিন্তু সম্প্রতি একটি সংঘবদ্ধ পেশাদার চোর চক্র স্কুলের কয়েকটি কক্ষের তালা ভেঙ্গে ৭ ফ্যান চুরি করে নিয়ে যায়। প্রতিদিনের মতো নৈশ প্রহরীরা উক্ত বিদ্যালয়ের ২য় তলায় গত শুক্রবার রাত প্রায় ১০ টায় উঠে দেখে যে, শেখ রাসেল ডিজিটাল ল্যাব কক্ষের তালা ভেঙ্গে ১৪টি ল্যাপটপ কে বা কারা নিয়ে যায়। চুরি হয়ে যাওয়া ল্যাপটপ গুলোর মধ্যে উক্ত ডিজিটাল ল্যাবের শিক্ষক সোহেল কাদের এর নিজস্ব একটি ল্যাপটপও রয়েছে।

বিষয়টি সাথে সাথে জেনে এ স্কুলের শিক্ষক ইউপি চেয়ারম্যান মাষ্টার মোহাম্মদ উল্লাহ, বিদ্যালয়ের শিক্ষক মৌলভী সিরাজুল হক, মাতারবাড়ী পুলিশ ক্যাম্পের আই,সি আমিনুল হক, মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস, এম আবু হায়দার, আওয়ামী লীগ নেতা কাউছার সিকদার, বিদ্যালয়ের সাবেক পরিচালনা কমিটির সদস্য জাবের আহমদসহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিরা উক্ত ডিজিটাল ল্যাবের কক্ষ পরিদর্শণ করেন। পরিদর্শন করার পর পরই পুলিশ ক্যাম্পের আই,সি আমিনুল হক জানান, চোর সনাক্ত করা হয়েছে। তাদেরকে আজ-কালের মধ্যে গ্রেফতার করতে সক্ষমও হবেন বলে তিনি আশাবাদী।

এদিকে মাতারবাড়ী ইউপি চেয়ারম্যান মাষ্টার মোহাম্মদ উল্লাহ থেকে জানতে চাইলে তিনি জানান, সন্দেহমূলকভাবে কয়েকজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করার পর ছেড়ে দেয়া হয়েছে। তবে শীঘ্রই চুরি হয়ে যাওয়া ল্যাপটপ উদ্ধার ও চোরদের আটকের জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password