দূরন্ত টিভিতে এলিয়েন চরিত্রে তুর্য

আল আমিন রাজুঃ

দুরন্ত টিভির সাইন্স ফিকশন ধারাবাহিক ‘টিরিগিরিটক্কা’ নাটকে অভিনয় করে শিশুশিল্পী তুর্য এখন সকলের পরিচিত মুখ। এম আসলাম লিটনের রচনায় ও তৌহিদ খান বিপ্লবের পরিচালনায় এই নাটকে এলিয়নের চরিত্রে অভিনয় করছে তাওসিফ সাদমান (তুর্য)।

নাটকটিতে সে এলিয়ন তার বাড়ি ৪৫০ কিলোমিটার আলোবর্ষ দুরে ডুরিডারিডং এ সেখান থেকে তুর্য পৃথিবীতে এসে একটি ঘরে অবস্থান নেয়। তাদের গ্রহ তথ্যে সয়ংসম্পূর্ন কিন্তু তাদের গ্রহ থেকে জীব বৈচিত্র, আবেগ অনুভুতি হারিয়ে গেছে। সে পৃথিবীতে এসেছে এগুলোর সন্ধানে এভাবেই এগিয়ে চলছে ‘টিরিগিরিটক্কা’ নাটকটির গল্প। সম্প্রতি তুর্য হাতেখড়ি টিমের মুখোমুখি হয়ে জানিয়েছে তার অভিনয়, পড়াশুনা সহ বিভিন্ন বিষয়।

বাংলাদেশ শিশু একাডেমি থেকে উঠে আসা ১০ বছর বয়সের এ শিশুশিল্পী এর ই মধ্যে মিডিয়া পাড়ায় নিজের স্থান শক্ত করে নিয়েছে। অভিনয়ের পাশাপাশি নাচ, গান এবং আবৃতিতেও দেশ বিদেশে শুনাম কুড়িয়েছে তুর্য। বাবা মায়ের উৎসাহে অভিনয়ে আসা।

শুরুতইে তুর্য বাংলাদেশ শিশু একাডেমীতে নাট্যকলা বিষয়ে ২ বছর মেয়াদি কোর্সে ভর্তি হয়। এর ই ধারাবহিকতায় শিশু একাডেমীর নৃত্য, আবৃতি এবং সঙ্গীত এর উপর কোর্স করছে ক্ষুদে এ শিল্পি। এর ই মধ্যে জয় করে ফেলেছে তুরস্কের রাষ্ট্রপতি এরদোগান এর মন তার দাওয়াত পেয়ে তার বাসায় এবং ব্যক্তিগত উপহার পেয়েছে তুর্য, এছাড়াও মালায়শিয়াতে অনুষ্ঠিত শিশু ফেষ্টিবাল এ সকলের নজর কারে সে। এরই মধ্যে নাম ঠিক না হওয়া একটি ছবিতে নায়ক নিরবের ছোটবেলার চরিত্রে অভিনয় করেছে।

তুর্য ও তার বাবা
তুর্য ও তার বাবা

অভিনয়ের পাশাপাশি পড়াশুনা নিয়ে তুর্য হাতেখড়িকে জানায়, পরিবারের সকলের উৎসাহ এবং নিজের ভালো লাগা থেকেই অভিনয় জীবনে আসা এবং তার শিক্ষক বাবার তত্বাবাধায়নে চলছে তার অভিনয় এবং পড়াশুনা। নিজের ইচ্ছে ছিল বাবার মত শিক্ষক হওয়ার কিন্তু বাবার ইচ্ছে সিএ পড়ানোর তাই ভবিষ্যতে সিএ হওয়ার স্বপ্ন দেখি।

মঞ্চ এবং টেলিভিশন সহ ৮ টি নাটক এবং একটি চলচিত্রে অভিনয় করা হয়েছে। এ বছর মতিঝিল মডেল স্কুল এন্ড কলেজ থেকে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শেষ করে এবার ষষ্ঠ শেণিতে পড়ছে তুর্য। পরিবার এবং স্কুলের শিক্ষকদের সহায়তায় বারবরই ভালো ফলাফল করছে তুর্য। নাচ, গান, আবৃতিতেও সমান পারদর্শি সাতক্ষীরার ক্ষুদে এ শিল্পী।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password