জনপ্রিয় কথা সাহিত্যিক ইকবাল খন্দকারের আজ জন্মদিন

জনপ্রিয় কথা সাহিত্যিক ইকবাল খন্দকারের আজ জন্মদিন
বিশ্বজিৎ দাস বিজয়:
আজ ১১ জানুয়ারি।জনপ্রিয় কথাসাহিত্যিক ইকবাল খন্দকারের জন্মদিন।তিনি একাধারে কথাসাহিত্যিক, নাট্যকার, গীতিকার এবং টিভি উপস্থাপক। হাতেখড়ি পরিবারের পক্ষ থেকে লেখককে জন্মদিনের শুভেচ্ছা।
নরসিংদী জেলার বেলাব উপজেলার ভাবলা গ্রামে তিনি জন্মগ্রহণ করেন।শিক্ষাজীবনে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্স, মাস্টার্স সম্পন্ন করেছেন।

ইকবাল খন্দকারের উপস্থাপনায় সরকারি ও বেসরকারি টেলিভিশনে প্রচারিত উল্লেখযোগ্য কিছু অনুষ্ঠান- বেঅাক্কেলের আড্ডা,সফদার ডাক্তার,ক্যারিকেচার,যদি কিছু মনে করেন,খবরের খবর আছে,খবর ওয়ালাদের খবর,বড় মিয়া ছোট মিয়া,প্রকৃতি ও পরিবেশ,হাসতে নেই মানা,শিল্প প্রাঙ্গন,শিক্ষার আলো,বইমেলা প্রতিদিন,অমর একুশে বই মেলা,সেদিনের তারকা ইত্যাদি।

ইকবাল খন্দকারের প্রকাশিত উল্লেখযোগ্য কিছু বইঃ শিশুতোষ গল্প :অহংকারী অজগর,বন জুড়ে হইচই, কাকের গান শেখা,শালিক ও কাঠঠোকরা,ইঁদুর ও কাক,এক যে ছিল কেঁচো ইত্যাদি। কিশোর গল্প:মহা বিপদে ছোটমামা, ভুতুরে বটগাছ, টিফিনবক্সে দৈত্য ইত্যাদি। ছড়ার বইঃ ছড়ায় ছড়ায় কৌতুক,দোয়েল ও জোনাকি ইত্যাদি।

রম্যবইঃ দাঁত ভাঙ্গা হাসি,বস্তা ভরা হাসি,ফাটাফাটি হাসি,জবরদস্ত হাসি,গুদাম ভরা হাসি,গড়াগড়ি হাসি,পেটফাটা হাসি ইতাদি। ভৌতিক বইঃ গলাকাটা ভূত,তিনচোখা ভূত,ভুতুড়ে লাশঘর,রক্তচোষা ভূত,লাশখেকো পিশাচ,অভিশপ্ত স্টেশন,মরাবাড়ির আত্মা,রক্তখেকো পাহাড় ইত্যাদি। উপন্যাসঃ ভুলে যেও আমায়, হৃদয় চায় তোমাকে, নিঃশব্দ নির্বাসন, তরুনী তখন ঘরে একা, কুমারীর নিষিদ্ধ স্পর্শ,বীভৎস সেই মধ্যরাত, তুমি ছাড়া একলা আমি, ছুঁয়ে দাও বালিকা, ভালোবাসি হয়নি বলা, বিদায় মা ইত্যাদি।

ছোটগল্প:মেয়েটিকে খুন না করলেও হতো,একটি বেওয়ারিশ লাশ,একটি চাঞ্চল্যকর খুন ইত্যাদি। কিশোর গোয়ন্দাঃ রহস্যময় গোয়েন্দা,অন্ধ গোয়েন্দা ইত্যাদি। কিশোর থ্রিলার: রোল নং এক,স্কুলজুড়ে আতঙ্ক,অপারেশন দস্যুবাড়ি, রহস্যময় ক্লাসরুম,লম্বু জনি,ক্লাস লিডার,দুর্ধর্ষ মুখোশধারী,ভয়ঙ্কর ডাকুবাড়ি,দুঃসাহসী বিচ্ছুদল,কালাদিঘি রহস্য ইত্যাদি।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password