সরিষাবাড়ীতে নতুন বই বিতরনে অর্থ আদায়ের অভিযোগ

সরিষাবাড়ীতে নতুন বই বিতরনে অর্থ আদায়ের অভিযোগ
সিফাত, জামালপুরঃ
জামালপুরের সরিষাবাড়ী উপজেলার সেঙ্গুয়া দারুল হুদা ফাজিল মাদ্রাসায় নতুন বই বিতরণের সময় টাকা আদায়ের অভিযোগ উঠেছে।
মাদ্রাসা শিক্ষার্থী সূত্রে জানাযায়, উপজেলার মাহাদান ইউনিয়নে সেঙ্গুয়া দারুল হুদা ফাজিল মাদ্রায়ায় নতুন বই বিতরণের সময় প্রতি শিক্ষার্থীর নিকট থেকে ১৫০ টাকা আদায় করছে বলে মাদ্রাসা কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। সরেজমিনে গিয়ে মাদ্রাসার ৮ম শ্রেণীর শিক্ষার্থী বিপ্লব মিয়ার সাথে কথা বললে সে জানায়, ভর্তির জন্য ১শ’ ও নতুন বইয়ের জন্য আরও অতিরিক্ত ১শ’ ৫০ টাকা দিতে হয়েছে। টাকা না দিলে নতুন বই মিলেনা বলেও সে জানায়। টাকা না দেয়ায় বেশ কয়েকজনকে নতুন বই দেয়া হয়নি বলে ৯ম শ্রেণীর শিক্ষার্থী সজিব, নাজমুল ইসলাম জানান। তবে অনেক শিক্ষার্থী শর্ত সাপেক্ষে ১শ’ টাকার বিনিময়ে নতুন বই পেয়েছে বলে জানাগেছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক অভিবাবক জানান, আমার মেয়ে ৮ম শ্রেণীতে উঠেছে ১শ’ ৫০ টাকা অন্যের কাছ থেকে ধার নিয়ে টাকা জমা দিয়ে নতুন বই এনেছি।
এ সময় অফিস সহকারী নজরুল ইসলাম জানান, খেলাধুলা বাবদ ১শ’ ৫০ টাকা করে নেয়া হচ্ছে।
এ ব্যাপারে মাদ্রাসা সুপার মাওলানা আব্দুল হাকিম বলেন, ভর্তি ফ্রি, টিএ বিল ও স্কাউট বাবদ টাকা নেয়া হচ্ছে, বইয়ের জন্য কোন টাকা নেয়া হয়নি।
এ ব্যাপারে মাধ্যমিক শিক্ষা অফিসার মোজ্জাম্মেল হক জানান, নতুন বই বাবদ কেউ কোন প্রকার টাকা নেয়ার প্রশ্নই উঠে না। কেউ নিয়ে থাকলে অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password